আজ থেকে নিতাইগঞ্জে রাতে লোড-আনলোড কার্যকরের সিদ্ধান্ত : দিনে ট্রাক চলাচল নিষিদ্ধ

68

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ নগরীর নিতাইগঞ্জে কোনো ট্রাক অবস্থান করতে পারবে না এবং দিনের বেলায় শহরের বঙ্গবন্ধু সড়কে ট্রাক চলাচল করতে পারবেনা। শুধুমাত্র নগরীর ডাইলপট্টি এলাকায় বোটখালের পাশে রাত নয়টা থেকে সকাল ৬ টা পর্যন্ত ট্রাক লোড আনলোড এর সময়সীমা বেঁধে দেয়া হয়েছে। এছাড়া লোড আনলোডের ক্ষেত্রে একেকটি ট্রাক সর্বোচ্চ তিন ঘন্টা সময় ব্যবহার করতে পারবে। আজ ১ আগষ্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসকের কার্য্যালয়ে অনুষ্ঠিত জেলা প্রশাসন, সিটি করপোরেশন, পুলিশ প্রশাসন ও স্থানীয় সংসদ সদস্যসহ বিভিন্ন ব্যবসায়ী ও নাগরিক সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহনে এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই আইন অমান্য করে নগরীতে দিনের বেলায় ট্রাক চলাচল করলে বা নিতাইগঞ্জে কোন ট্রাক অবস্থান করলে ট্রাকচালক ও মালিককে জেল জরিমানা এবং ট্রাক জব্দ করাসহ কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানান নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া।
সভায় উপস্থিত সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান ব্যবসায়ীসহ সর্বস্তরের জনসাধারণকে এই নীতিমালা মেনে চলার আহবান জানান।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক ও স্থানীয় সংসদ সদস্য ছাড়াও আরো উপস্থিত ছিলেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, নিতাইগঞ্জ গম ব্যবসায়ী সমিতির সভাপতি জসীমউদ্দিন মৃধা, ফ্লাওয়ার মিল মালিক সমিতির সভাপতি ওয়াজেদ আলী বাবুল, আন্ত:জেলা ট্রাক মালিক মালিক সমিতির সভাপতি শফিউদ্দিন প্রধান, নিতাইগঞ্জের নয়টি ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলরগন ও সাধারণ ব্যবসায়ীরা।#