আইভীর পাশে প্রধানমন্ত্রী রয়েছেন-আমির হোসেন আমু

3606

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: শিল্পমন্ত্রী ও আওয়ামীলীগের আমির হোসেন আমু বলেছেন, মেয়র আইভীকে খোদ প্রধানমন্ত্রী বিশেষ ভালবাসেন, তার পাশে প্রধানমন্ত্রী রয়েছেন, আর আমরাতো আছিই। গতকালও মেয়র মন্ত্রনালয়ে গিয়েছে এবং নারায়ণগঞ্জবাসীর জন্য বরাদ্দ নিয়ে এসেছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর উন্নয়ন নিয়ে চিন্তার কিছু নেই। নারায়ণগঞ্জের 102  IMG_1707উন্নয়ন কেউ আটকে রাখতে পারবে না। বাংলাদেশের উন্নয়ন কেউ আটকে রাখতে পারবে না।
মন্ত্রী গতকাল বিকেলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কার্যালয় পরিদর্শনে এসে সিটি কর্পোরেশন এর কাউন্সিলরদের বক্তব্যের প্রেক্ষিতে এসব কথা বলেন।
বিকেল সাড়ে তিনটায় তিনি সিটি করপোরেশনে যান এবং সিটি করপোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী ও কাউন্সিলরদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় কাউন্সিলররা মন্ত্রী আমুকে বলেন, আপনি নারয়ণগঞ্জ সিটি করপোরেশনের দিকে একটু খেয়াল রাখবেন। কারন এখানে সিটি করপোরেশনের সকল কাজেই বাধা দেয়া হয়। বিশেষ করে মেয়র মহোদ্বয় নারায়ণগঞ্জবাসীর স্বার্থে কোন ভাল কাজ হাতে নিলেই একটি মহল থেকে বাধা সৃষ্টি কর হয়।
পরিদর্শনের সময় মেয়র নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়নকাজ প্রসঙ্গে মন্ত্রীকে অবহিত করেন। এ সময় কাউন্সিলররা ছাড়াও এসময় নারায়ণগঞ্জ জেলা যুবলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আবদুল কাদির, বাংলাদেশ শ্রমিকলীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাউসার আহম্মেদ পলাশ, নারায়ণগঞ্জ শহর যুবলীগের সাধারন সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল, নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মিনহাজুল কাদির মিমন এবং যুবলীগ নেতা আবু সুফিয়ান সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এর আগে নারায়ণগঞ্জ ক্লাবে বিকেএমইএ আয়োজিত নারায়ণগঞ্জের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশের বিকাশমান শিল্পকারখানা প্রসারের জন্য আলাদা আলাদা শিল্পপার্ক গড়ে তোলা হবে। বিচ্ছিন্নভাবে শিল্পকারখানা স্থাপন করা হলে গ্যাস, বিদ্যুৎসহ নানা সংযোগ পেতে ঝামেলা হয়, অনেক সময় বিশৃংখলা ঘটে। নিরাপত্তার অভাব হয়, কিন্তু একীভুত থাকলে গ্যাস বিদ্যুৎসহ সকল প্রকার প্রয়োজন দ্রুত মেটানো যায়। তিনি বলেন, ক্যামিকেল, প্লাস্টিক, মুদ্রন শিল্প, লাইট ইঞ্জিনিয়ারিং সহ অগ্রসারমান শিল্পের বিকাশের জন্য আলাদা আলাদা শিল্পপার্ক নির্মাণ করা হবে। তিনি বলেন, জঙ্গীবাদের একটি কালো ছায়া এই দেশকে আবারো গ্রাস করতে চাইছে। অসাম্প্রদায়িকতাসহ নানা রকমের হামলার মধ্যদিয়ে জঙ্গিরা আজ দেশের উন্নয়নের ধারাকে ব্যাহত করতে চাইছে। সেই ৭১ থেকে রাজাকারের দল আজ পর্যন্ত ক্ষমতা হাসিল করতে না পেরে জঙ্গিবাদের মাধ্যমে দেশে নৈরাজ্য সৃষ্টি করতে চাইছে, কিন্তু তা সম্ভব না।
বিকেএমএ’র সভাপতি এ কে এম সেলিম ওসমানের সভাপতিত্বে মত বিনিময় সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান, সংরক্ষিত আসনের হোসনে আরা বেগম বাবলী, নারায়ণগঞ্জ চেম্বারে সভাপতি খালেদ হায়দার খান কাজল, শ্রমিক লীগের কেন্দ্রীয় আনর্জাতিক বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ প্রমুখ।
বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজে সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরনী অনুষ্ঠানেও মন্ত্রী প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এ অনুষ্ঠানে স্কুলের গভর্নিং বডির চেয়ারম্যান আনোয়ার হোসেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ও গভর্নিং বডির সদস্য শারমিন হাবিব বিন্নি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নির্বাচিত হওয়ায় তাদের সংবর্ধনা দেওয়া হয়। #