স্ত্রীর যৌতুক মামলায় ছাত্রলীগ সভাপতিকে ৪ ঘন্টা দাঁড় করিয়ে রাখা হলো আদালতে

229

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জে স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলা ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম নয়নকে চার ঘন্টা আদালতের কাঠগড়ায় দাঁড় করিয়ে রেখেছে নারায়ণগঞ্জের একটি আদালত। স্ত্রীর দায়ের করা মামলায় যে তালাকনামা দেখিয়ে নয়ন জামিন নিয়েছিল সেই তালাকনামাটি বাদি পক্ষ ভুয়া দাবি করলে ম্যাজিস্ট্রেট নয়নকে কাঠগড়ায় দাঁড় করিয়ে রাখেন। তবে তালাকনামার বিষয়ে আদালত তাৎক্ষনিক কোন আদেশ দেয়নি। সোমবার সকালে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মাহমুদ মহসিনের আদালতে হাজিরা দিতে এলে ঘটনা ঘটে।
বাদী পক্ষের আইনজীবী শাহ মাজহারুল হক মাজহার বলেন, ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া গ্রামের মাইনুদ্দিন মিয়াজীর বাসায় গত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে নয়ন এসে আত্মগোপন করে। ওই সময় মেয়ে মাহফুজা আক্তার হ্যাপির সঙ্গে প্রেমের সম্পর্ক থেকে তাকে বিয়ে করেন নজরুল ইসলাম নয়ন। বিয়ের সময় কথা ছিল আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসলে নয়ন তাকে বাড়ি নিয়ে যাবেন। কিন্তু আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার ৮ বছরেও স্ত্রীর অধিকার পায়নি মাহফুজা আক্তার হ্যাপি। এ নিয়ে পারিবারিক ভাবে চাপ প্রয়োগ করলে হ্যাপির কাছে নয়ন এক লাখ টাকা যৌতুক দাবী করেন। দাবীকৃত যৌতুকের টাকা না দিলে হ্যাপিকে বাড়িতে নিয়ে যেতে অস্বীকৃতি জানান নয়ন। এ ব্যাপারে নারায়ণগঞ্জের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি যৌতুক মামলা দায়ের করে হ্যাপি। এ মামলায় তালাকনামা আদালতে দাখিল করে জামিন নেয় নয়ন।
আইনজীবী শাহ মাজহারুল হক মাজহার আরো জানান, খোঁজ খবর নিয়ে জানতে পারি নয়নের দাখিল করা তালাকনামাটি ভুয়া। বিষয়টি আদালতের নজরে এনে আদালতে নয়নের জামিন বাতিলের আবেদন করি। নয়ন তারাকান্দা উপজেলার ভাবনী কোনা কাজী বাড়ীর মৃত আফতাব উদ্দিন চৌধুরীর ছেলে।#