রূপগঞ্জে বিএনপির প্রচারণায় হামলা, গাড়ি ভাংচুর

241

রূপগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাব পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী নাসিরউদ্দিন আহমদের প্রচারণায় হামলা চালিয়ে দুর্বৃত্তরা। এ সময় হামলাকারীরা ৩টি গাড়ি ভাংচুর করে। আজ রোববার সন্ধ্যায় তারাব পৌরসভার ১নং ওয়ার্ডের তালতলা এলাকায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, রোববার সন্ধ্যায় তারাব পৌরসভার ১নং ও ২নং ওয়ার্ড এলাকায় গণসংযোগ করতে গেলে বিএনপির মেয়র প্রার্থী নাসিরউদ্দিন আহমেদসহ তার কর্মী-সমর্থকদের উপর দুর্বৃত্তরা দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। এ সময় সবুজ নামের এক কর্মীকে ধরে নিয়ে হামলাকারীরা মোবাইলসেট ও তার মানিব্যাগ ছিনিয়ে নেয়। গণসংযোগে আসা ৩টি গাড়ি ভাংচুর করে। হামলায় অন্তত ১০ জন আহত হয়। আহতদের মধ্যে সোহেল, আরমান, দেলোয়ার, ইসমাইল হোসেন, রাজিব, ইয়াছিন, মনসুর, আলী আকবর, নুর হোসেনসহ ১০জনকে রূপগঞ্জ, নারায়ণগঞ্জ ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।
পরে তারাব পৌরসভার রূপসী বাস ষ্ট্যান্ড এলাকায় এসে বিএনপি প্রার্থী নাসিরউদ্দিন আহমেদ সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের পরাজয় নিশ্চিত ভেবেই যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে। বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে এ ধরণের হামলা চালানো হয়েছে বলেও তিনি মনে করেন।
উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন জানান, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের কোনো নেতাকর্মী এ হামলার ঘটনায় জড়িত নয়। আওয়ামী লীগের প্রার্থী হাসিনা গাজীর জনপ্রিয়তা দেখে বিএনপি প্রার্থী নাসিরউদ্দিন আহমেদ এ ধরণের কথা বলছেন। তাছাড়া যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হাসিনা গাজীর সঙ্গে বরাব এলাকায় গণসংযোগ করছেন।
নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও রূপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান বলেন, বিএনপির মেয়র প্রার্থী ও তার লোকজনের উপর হামলার ঘটনাটি নেক্কারজনক। এ ধরণের ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগ পার পাবেনা। তিনি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ সৃষ্টির দাবি জানান।
এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহামুদুল ইসলাম জানিয়েছে, গনসংযোগ চলা সময়ে আওয়ামীলীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী আবু তাহেরের সাথে থাকা ছাত্রলী কর্মী ইউসুফের সাথে  বিএনপি’র মেয়র প্রার্থী নাসির উদ্দিন আহমেদের সঙ্গে থাকা ছাত্রদল কর্মী তানশেনের ব্যাক্তিগত ঝড়রার জের ধরে তাদেও মধ্যে হাতাহাতি হয়। এ ঘটনায় একটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এ ঘটনায় বিএনপি’র প্রার্থী এখনও কোন অভিযোগ করেনি।     ###