রূপগঞ্জে জিন্দাপার্ক নিয়ে দ্বন্ধের জেরে সংঘর্ষ ॥ আহত-৫

36

মো. হানিফ মোল্লা-রূপগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে অগ্রপথিক পল্লী সমিতি কর্তৃক পরিচালিত জিন্দা পার্ক নিয়ে দ্বন্ধের জেরে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে অন্তত ৫ ব্যক্তি গুরুতর জখম হয়। শনিবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের ওলপ কালনী এলাকায় এই ঘটনা ঘটে।
অগ্রপথিক পল্লী সমিতির সভাপতি রুস্তম আলী সিকদার জানান, সামাজিক অবকাঠামো উন্নয়নে অগ্রপথিকের প্রায় ৭ হাজার সদস্য নিরলসভাবে বিভিন্ন সেবাধর্মী কর্মকান্ড চালিয়ে আসছে। এই সমিতি কর্তৃক সবুজ বনায়নের আওতায় জিন্দা পার্ক গড়ে তোলা হয়। মেঘনা ভিলেজ কোম্পানী কয়েক বছর আগে রাউজক থেকে জিন্দাপার্কের লিজ গ্রহন করলেও মামলা জটিলতায় রাউজক তাদের লিজ বাতিল করে অগ্রপথিকের উপড় পার্কের পরিচালনা ভার হস্তান্তর করে। পার্কের মালিকানা সংক্রান্ত মামলা বর্তমানে বিচারাধীন রয়েছে। এ অবস্থায় মেঘনা ভিলেজের পক্ষ হয়ে স্থানীয় মোশারফ হোসেন মোল্লা ভাড়াতে সন্ত্রাসীদের নিয়ে একাধীকবার পার্ক দখলের চেষ্টা চালায়। এরই প্রেক্ষিতে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে পার্কের সদস্য তাবারক হোসেন আকন্দ ডিউটিতে আসার পথে ওলপ কালনী এলাকায় পৌছেলে মোশারফ মোল্লাসহ তার লোকজন তার উপড় আক্রমন করে। তারা এলোপাথারী ভাবে লোহার রড, শাবল ও লাঠি দিয়ে তাকে পিটিয়ে মৃত ভেবে ফেলে রাখে। এসংবাদ পার্কে পৌছুলে পার্ক থেকে ১০/১২ জন তাবারককে উদ্ধার করতে এগিয়ে আসেন। এ সময় মোশারফ মোল্লার নেতৃত্বে ফের সোহেল মোল্লা, জাহাঙ্গীর, রুহুল আমিন মোল্লাসহ অন্তত ৩০/৪০জন ভাড়াটে সন্ত্রাসী অস্ত্রেসস্ত্রে সজ্জিত হয়ে তাদের উপড় হামলা করে। হামলাকারীরা লোহার রড, শাবল ও লাঠি দিয়ে এলোপাথারী ভাবে পিটিয়ে তোফাজ্জল হোসেন কাজী, সায়েম আখন্দ, কাজল আখন্দ, জাকির হোসেনকে গুরুতর জখম করে। আহতদের স্থানীয় লোকজন উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করান। এই ঘটনায় অগ্রপথিক পল্লী সমিতির সভাপতি রুস্তম আলী সিকদার বাদি হয়ে রুপগঞ্জ থানায় একটি এজাহার দায়ের করেছন।
এব্যাপারে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ ঈসমাইল হোসেন বলেন, ঘটনা শোনার সাথে সেখানে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এছাড়া এঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। ####