রূপগঞ্জে অপহৃত দুই শিশুসহ ৩ জন উদ্ধার ॥ গ্রেফতার-৩

187

রূপগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো পৌরসভার কর্ণগোপ এলাকা থেকে অপহৃত হওয়া যুবককে উদ্ধার করেছে র‌্যাব-১১’র একটি দল। গত ১ ফেব্রুয়ারি সোমবার গভীর রাতে উপজেলার গন্ধর্বপুর এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। অপহরনের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ৩ অপহরনকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। এদিকে, গত ২৯ জানুয়ারী উপজেলার গঙ্গানগর এলাকা থেকে অপহৃত দুই শিশুকে পুলিশ গতকাল মঙ্গলবার বিকেলে নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ইস্পাহানি এলাকা থেকে উদ্ধার করেছে। গত ৪দিনে রূপগঞ্জে তিনটি অপহরণের ঘটনায় এখানকার অভিভাবকসহ বিভিন্ন মহলে অপহরণ আতঙ্ক বিরাজ করছে। অপরদিকে গোলাকান্দাইল রসুলবাগ ফজলুল করিম রশিদিয়া কওমীয়া মাদ্রাসার ২ শিক্ষার্থী নিখোঁজ রয়েছে।
র‌্যাব-১১ এর ডিএডি শহিদুল ইসলাম জানান, গত সোমবার রাতে তারাব পৌরসভার কর্ণগোপ এলাকার ব্যবসায়ী মোহাম্মদ আলীর ছেলে কামরুল হাসান বাবুকে স্থানীয় আল আছোয়াদ রি-রোলিং মিলের সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। এরপর অপহৃত ভিকটিমকে রূপগঞ্জ থানার গন্ধর্বপুর এতিমখানা সংলগ্ন কাঠবাগানের পরিত্যক্ত একটি বাড়িতে আটকে রাখে। এ ঘটনায় অপহৃত যুবকের পিতা র‌্যাব-১১এর শরণাপন্ন হলে র‌্যাব আধুনিক প্রযুক্তির সহায়তায় সোমবার রাতে বাবুকে উদ্ধার করে। অপহরণের ঘটনায় জড়িত থাকার অভিযোগে ময়মনসিংহের গৌরিপুর উপজেলার মাউননগর এলাকার ইসমাইল খানের ছেলে মজিদ খান, উপজেলার কর্ণগোপ গ্রামের সামাদ প্রধানের ছেলে বিল্লাল হোসেন এবং একই এলাকার আব্দুল মালেকের ছেলে ওমর আলীকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে। এ ঘটনায় রূপগঞ্জ থানায় অপহরনের মামলা দায়ের করা হয়েছে।
এদিকে, গত ২৯ জানুয়ারী উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর এলাকা থেকে অপহৃত হওয়া দুই শিশু শফিকুল ইসলাম (৭) ও সোহানকে (৪) উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে আধুনিক প্রযুক্তির সহায়তায় বন্দর থানার ইস্পাহানি এলাকায় অপহরণকারী বাদল মিয়ার বাড়ির সামনে থেকে উদ্ধার করা হয়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অপহরণকারী বাদল পালিয়ে যায়।
রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) এবিএম মেহেদী মাসুদ জানান, অপহরণের ৪দিনের মধ্যেই ৩জনকে উদ্ধারসহ অপহরণকারীদের গ্রেফতার করা হয়েছে।
অপরদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার গোলাকান্দাইল রসুলবাগ এলাকা থেকে নিখোঁজ হওয়ার আল-আমিন (১১) ও ইব্রাহীম (৯) নামে দুই মাদ্রাসার শিক্ষার্থীকে ১০ দিনেও উদ্ধার করতে পারেনি পুলিশ। গত ২২ জানুয়ারি উপজেলার গোলাকান্দাইল এলাকা থেকে ওই দুই শিক্ষার্থী নিখোঁজ হন। নিখোঁজ ইব্রাহীম ওই এলাকার ইউনুছ মিয়ার ছেলে ও আল-আমিন ইসমাইল তালুকদারের ছেলে। তারা দুই জন উপজেলার গোলাকান্দাইল রসুলবাগ ফজলুল করিম রশিদিয়া কওমীয়া মাদ্রাসার শিক্ষার্থী।
মাদ্রাসার শিক্ষক মাওলানা মনিরুজ্জামান জানান, গত দুই বছর ধরে আল-আমিন ও ইব্রাহীম রসুলবাগ ফজলুল করিম রশিদিয়া কওমীয়া মাদ্রাসায় লেখাপড়া করে আসছে। গত ২২ জানুয়ারী দুপুরে ওই দুই শিক্ষার্থী নিজ বাড়ি গোলাকান্দাইলে বেড়াতে যায়। ওই দিন বিকেলে খেলাধুলার উদ্দেশ্যে তারা দুই জন বাড়ির বাহিরে বের হয়। এরপর আর বাড়ি বা মাদ্রাসায় ফিরেনি। বিষয়টি রূপগঞ্জ থানা পুলিশকে অবহিত করা হয়েছে। এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল ইসলাম বলেন, নিখোঁজ দুই মাদ্রাসার শিক্ষার্থীকে খোঁজা হচ্ছে। #