রুপগঞ্জ কীর্তন আয়োজন নিয়ে হামলা, আহত ২

72

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জের রুপগঞ্জের টানমুসড়ি এলাকায় একটি মন্দিরে হারিনাম যজ্ঞ কীর্তন অনুষ্ঠানের আয়োজনকে কেন্দ্র করে দুই পক্ষের দুইজন আহত হয়েছে। বুধবার উপজেলা সদর ইউনিয়নের টানমুসড়ি এলাকায় এ ঘটনা ঘটে। রুপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
ওসি ইসমাইল হোসেন জানান, উপজেলার টানমুসড়ি সার্বজনীন পূজা মন্দির নিয়ে ইস্কন ও ইস্কনের বাইরের হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে বিরোধ চলে আসছিলো । এই বিরোধের মধ্যে দুই পক্ষই হরিনাম যজ্ঞ কৃর্তন আয়োজন করার ঘোষনা দেন।
ওসি জানান, আগামী ডিসেম্বরের ২১ থেকে ২৩ তারিখ পর্যন্ত ( ৭,৮.৯ বাংলা পৌষ) মাসে ওই মন্দিরে হারিনাম যজ্ঞ কৃর্তনের আয়োজন করে পূজা কমিটির লোকজন । এ নিয়ে পূজা কমিটির সভাপতি পরিতোষ চন্দ্র সাহা ও সাধারন সম্পাদক হরিহর চন্দ্র দাসের সাথে স্থানীয় প্রান গোপাল, হরিপ্রসাদ, বিনয় চন্দ্রের বিরোধ দেখা দেয়। দুই পক্ষই একই স্থানে কৃর্তন করার ঘোষনা দেন। বুধবার মন্দির কমিটির সাধারন সম্পাদক হরিহর চন্দ্র দাস কৃর্তনের পোষ্টার সাটানোর জন্য গেলে প্রান গোপাল ও তার লোকজন হরিহরচন্দ্র ও মন্দির কমিটির সদস্য অনিলকে বাধা দেয়। এই নিয়ে দুই পক্ষের কাথাকাটাকাটির এক পর্যায়ে হরিহর চন্দ্র ও অনিলকে মারধর করে আহত করে। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ওসি ইসমাইল হোসেন জানান, সংঘষের ঘটনা দুই পক্ষ থানায় লিখিত অভিযোগ দিয়েছে। অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ##