অবশেষে বারাক ওবামার ফেসবুক পেজ

607

অবশেষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সক্রিয় হলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। স্থানীয় সময় অনুযায়ী গত সোমবার সর্বপ্রথম বিশ্বের সবচেয়ে বড় এবং জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যমে ‘প্রেসিডেন্ট ওবামা’ নামের পেজটির দেখা পাওয়া যায়। এখন পর্যন্ত পেজটি লাইক করেছেন ১০ লাখ ১৫ হাজার ৩৮৬ জন। টুইটারে যোগ দেওয়ার ছয় মাস পর প্রেসিডেন্ট ওবামা এবার ফেসবুকেও জায়গা করে নিলেন। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবের এক প্রতিবেদনে সংবাদটি নিশ্চিত করা হয়েছে। ওবামার ফেসবুক পেজটি একদম সদ্য উন্মুক্ত হলেও এটি যথেষ্ট পরিমাণে সাজানো-গোছানো। পেজটির টাইমলাইনে দেখা যায়, দুবার প্রেসিডেন্ট হওয়ার পর শপথ গ্রহণ, বিয়ে, সিনেটর হওয়া থেকে শুরু করে ওবামার জীবনের প্রায় সব গুরুত্বপূর্ণ ঘটনাই হাইলাইট করা হয়েছে। অর্থাৎ ফেসবুক ফিচারগুলোর চমৎকার ব্যবহারও দেখা গেছে পেজটিতে।
এরই মধ্যে ওবামার পেজে গেলে একটি ভিডিও দেখা যাচ্ছে, যেখানে ওবামাকে হোয়াইট হাউসের পেছনের উঠানে হাঁটাচলা করতে দেখা যায়। ভিডিওতে প্রেসিডেন্ট ওবামা জলবায়ু পরিবর্তন রুখতে সবাইকে পাশে থাকার জন্য অনুরোধ জানান।
এর আগে আনুষ্ঠানিক কোনো বিবৃতির জন্য ফেসবুকে সাধারণত হোয়াইট হাউসের পেজটি ব্যবহার করা হতো। এই পেজের জন্য বিষয়গুলো আরেকটু ব্যক্তিগত রূপ লাভ করল। তবে এই পেজ হয়তো আজীবন ওবামার সম্পত্তি থাকবে না। ইউজার নেমে ‘পোটাস’ (প্রেসিডেন্ট অব দি ইউনাইটেড স্টেটস) থাকায় ধারণা করা হচ্ছে, প্রেসিডেন্ট হিসেবে ওবামার বিদায়ের পর হাতবদল হবে এই পেজের মালিকানাও। ‘সত্যিকার পৃথিবী’ হাতের মুঠোতে ভরে রাখার পর এবার দেখা যাক ভার্চুয়াল জগৎ ‘প্রেসিডেন্ট ওবামা’ কতটা চষে বেড়াতে পারেন।
ওবামার সঙ্গে যাঁরা সংযুক্ত থাকতে চান, তাঁরা ক্লিক করতে পারেন এই লিংকে : https://www.facebook.com/potus/