নাম পাঠানো হয়নি কেন ? আমি সন্ত্রাসের বিরুদ্ধে এটাই আমার অপরাধ-মেয়র আইভী

3085

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী বলেছেন, আমি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি। সিটি কর্পোরেশনের বর্তমান মেয়র। অথচ আওয়ামীলীগের বর্ধিত সভা থেকে দলীয় মনোনয়নের জন্য আমার নাম পাঠানো হয়নি। কেন পাঠানো হয়নি ? আমি সন্ত্রাসের বিরুদ্ধে এটাই আপরাধ ? আমি ত্বকী হত্যার বিচার চাই এটা-ই আমার অপরাধ ? আমি এখনো বলছি আমি সবসময় অন্যায়ের প্রতিবাদ করে যাবো। এ শহরে যারা DSC_0953মানুষকে কথা বলতে দেয় নাই, রামরাজত্ব কায়েম করেছিলো, তারা চায়না অন্য কেউ মাথা তুলে দাড়াক।
শুক্রবার সন্ধায় নগরীর দেওভোগের চেয়ারম্যান বাড়ি এলাকায় অবস্থিত তার পৈত্রিক বাড়িতে আয়োজিত বৈঠকে তিনি একথা বলেন। সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে এ বৈঠকে তার নিজ পরিবার, আত্মীয়-স্বজন, এলাকাবাসি ও পীর ভাই-বোনদের নিয়ে এ বৈঠক আয়োজন করা হয়। প্রতি নির্বাচনের আগে এ ধরনের বৈঠক করা তাদের পারিবারিক ঐতিহ্য। তবে বাড়ির উঠানে আয়োজন করা এ বৈঠক লোকে লোকারণ্য হয়ে যায়। উঠান ছাপিয়ে রাস্তায়, আশে-পাশের ভবনের ছাদেও মানুষ দাড়িয়ে মেয়র আইভীর কথা শোনেন।
বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ হোসিয়ারী সমিতির সাবেক সভাপতি আব্দুর রাশেদ রাশু, মুক্তিযোদ্ধা কমান্ডার আমিনুল ইসলাম, মেয়রের বোনের স্বামী জেলা যুবলীগের সভাপতি আব্দুল কাদির, মেয়রের ছোট ভাই শহর যুবলীগের সাধারন সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জ্বল, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ক্রিড়া সম্পাদক খাজা রহমত উল্লাহ, স্বেচ্ছাসেবক লীগের মহানগরের সভাপতি নিজাম উদ্দিন, সাবেক কমিশনার খাজা আহসান উল্লাহ প্রমুখ।
বৈঠকে আইভী আরো বলেন, গত নির্বাচন আর এ নির্বাচনের পরিস্থিতি একেবারেই ভিন্ন। এবার দলীয় প্রতীকে নির্বাচন হবে। যেহেতু দলের প্রতীকে ভোট হবে সেহেতু দল নৌকা না দিলে আমি নির্বাচন করবো না। আমি প্রমান করেছি আমি কাজ করতে পারি। প্রধানমন্ত্রী যদি মনে করেন আমি সিটি কর্পোরেশন চালাতে সক্ষম তাহলে আমাকে মনোনয়ন দিবেন। আর মনোনয়ন পেলে আপনাদের সন্তান হিসেবে আপনাদের সাথে নিয়ে নির্বাচন করতে চাই। আর দল মনোনয়ন না দিলে নির্বাচন করবো না।
এ পর্যায়ে সভার প্রায় সবাই দাড়িয়ে মনোনয়ন না পেলেও তাকে নির্বাচন করার দাবী জানান। তিনি সবাইকে শান্ত করে আবারো মনোনয়ন না পেলে নির্বাচন করবেন না বলে জানান।
তিনি বলেন, নারায়ণগঞ্জের একজন নেতা আমার বিরুদ্ধে মিথ্যাচার করে চলেছে। আমি জামাত-বিএনপি’র কোনো ধরনের লেজুরবৃত্তি না করলেও তিনি এধরনের প্রচার চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় যারা হত্যা, ধর্ষন, লুন্ঠন করেছে তাদের সাথে আমার কোনো আপোষ নাই। এ শহরে কেউ কেউ একই ঘরে দুই দলের রাজনীতি করে। আমরা এ রাজনীতি করিনা।
শুক্রবার জুম্মার নামাজের পরে তিনি নবীগঞ্জে কদম রসুল দরগায় যান। এ দরগায় নবীজির পায়ের ছাপ রয়েছে।
শুক্রবার একজনের মনোনয়নপত্র সংগ্রহ
শুক্রবার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ডে কাউন্সিলর পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মুক্তিযোদ্ধা অলিউদ্দিন ভূইয়া। তিনি নারায়ণগঞ্জ পৌরসভায় দুইবার কমিশনার ছিলেন। সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে তিনি আলমগীর হোসেনের কাছে পরাজিত হন। আলমগীর হোসেন একাধিক চেক জালিয়াতি ও একটি হত্যা মামলায় অভিযুক্ত হয়ে তার মেয়াদের উল্লেখযোগ্য সময় জেলে ছিলেন। #