বন্দরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গজন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত

69

বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জ বন্দরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গজন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। সদর-বন্দর আসনের সাংসদ সেলিম ওসমানের উদ্যোগে বন্দর উপজেলা প্রশাসনের আয়োজনে বন্দর সমরক্ষেত্রে কোরআন তেলোয়াত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, যুব ঋৃণ বিতরন, বঙ্গবন্ধর জীবনী নিয়ে আলোচনা, মিলাদ, দোয়া ও নেওয়াজ বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সমর ক্ষেত্র মাঠে এ অনুষ্ঠান করা হয়। বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাংসদ সেলিম ওসমান। বিশেষ অতিথি ছিলেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এম রশিদ, জেলা জাতীয়পার্টির সভাপতি আলহাজ্ব আবুল জাহের, বন্দর থানার ওসি আবুল কালাম, বন্দর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আলহাজ্ব আব্দুল লতিফ। আরও উপস্থিত ছিলেন, চেয়ারম্যান, এহসান উদ্দিন, দেলোয়ার প্রধান, এম এ সালাম, মাকসুদ হোসেন, মাসুম আহাম্মেদসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকা, রাজনৈতিক দলের নেতা-কর্মী ও শিক্সার্থীবৃন্দ।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধুকে ছাড়া বাংলাদেশের চিন্তাই করা যায় না। তিনি জন্ম না হলে বাংলাদেশর জন্ম হতো না। আমরা আজ স্বাধীন ভাবে কথা বলতে পারতাম না। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারা পাকিস্তানের দালাল ও স্বাধীনতা বিরোধী। আজও তাদের প্রেত্মাতারা বাংলাদেশে নিয়ে ষড়যন্ত্র করেই যাচ্ছে। বার বার বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস বিকৃত করার অপচেষ্টা হয়েছে। তাই আগামী প্রজন্মকে দেশ নিয়ে জানাতে হলে বঙ্গবন্ধুর সঠিক ইতিহাস জানাতে হবে। বঙ্গবন্ধু যখন দেশকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করিয়েছেন তেমনই যুদ্ধ বিধস্ত দেশকে উন্নয়নের দিকে নিয়ে যাওয়ার জন্য পরিকল্পনা করছিলেন ঠিক সেই সমই ঘাতকরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে পরাধীনতার শৃংখলে বন্ধি করতে চেয়েছিল। কিন্তু বাংলার মানুষ তা হতে দেয়নি। আজও তারা দেশকে একটি অকার্যকর রাষ্টে পরিতন করার জন্য অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আমি রাজনীতি বুঝিনা। আমাকে সদর-বন্দরের জনগণ ভোট দিয়ে এমপি বানিয়েছেন। আমি তাদের গোলাম হয়েগেছি। আমি চাই আমার এলাকার জনগণ শান্তিতে বসবাস করুক, যাতে কোন কষ্ট না পায়, আগামী প্রজন্ম যেন উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশে গর্বিত সন্তান হতে পারে। এ জন্য আমি দেশের ভবিষ্যত আগামী প্রজন্মকে নিয়ে বেশী কাজ করছি। সকালেই বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণনের মধ্য দিয়ে অণ্ঠার শুরু করা হয়। আলোচনা শেষে কোর আন তেলোয়াতে বিজয়ীদের পুরস্কার প্রদান ও শেষে বঙ্গবন্ধুর রূহের মাগফেরাত কামনা করে দোয়া হয়।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে কদম রসুল কলেজে দোয়া ও শোক র‌্যালি

বন্দরের কদম রসুল কলেজ গর্ভনিং বডি শিক্ষার্থীদের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক র‌্যালি ও আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। সকালে শোক র‌্যালি করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। কদম রসুল কলেজের চলতি দায়ত্ব প্রাপ্ত াধ্যাপক মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য ও শোক প্রখাম করেন কলেজ গর্ভনিং বডির সদস্য সোহেল মিয়া, সাবেক সদস্য বীর মুক্তিযোদ্দা শহীদুল্লাহ, নজরুল ইসলাম, শিক্ষক প্রতিনিধি নাহিদা বেগম, আয়েশা আক্তার, জাহাঙ্গীর আলম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেনআলী ইসমাইল। আলোচনা শেষে দোয়া ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আমিরাবাদে দোয়া ও খিচুড়ি বিতরণ

বন্দরে নাসিক ২৪ নং ওয়ার্ড আমিরাবাদে বঙ্গবন্ধুর শাহাতদত বার্ষিকী উপলক্ষে দোয়া ও খিচুড়ি বিতরণ করা হয়েছে। খিচুড়ি বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। অনুষ্ঠানের আয়োজন করেন নারায়ণগঞ্জ শ্রমিকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগ নেতা মোঃ শামীম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, শাহ আলম, মাজহারুল ইসলাম মাজু, মফিকজুল ইসলাম,ফারুক, সিদ্দিকুর রহমান, আঃ হামিদ, রমজান আলী, আনোয়ার হোসেন, মোক্তার হোসেন ও আনিস প্রমুখ। উদ্বোধন শেষে দোয়া ও খিচুড়ি বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে শ্রীরামপুরে দোয়া ও খিচুড়ি বিতরণ

গতকাল মঙ্গলবার বন্দরের ধামগড় শ্রীরামপুরে একতা সমবায় সমিতির উদ্যোগে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে মিলাদ, দোয়া ও খিচুড়ি বিতরণ করা হয়েছে। সমিতির সভাপতি অলিউল্লাহ মিয়ার সভাপতিত্বে দোয়া খিচুড়ি বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আলমাছ ভ’ইয়া, মজিবুর রহমান, জুলহাস মিয়া, জাকির হোসেন, হানিফ মিয়া, গোলজার হোসেন, আজিজ প্রধান, মনির হোসেন ও মোবারক হোসেন প্রমুখ।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে লতিফ হাজীর মোড়ে দোয়া ও খিচুড়ি বিতরণ

বন্দরে নাসিক ২৩ নং ওয়ার্ড লতিফ হাজীর মোড়ে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে মিলাদ, দোয়া, খতমে কোরআন ও খিচুড়ি বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে কোরআন খতমের পড়ে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষন মাইকে প্রচার করা হয়। ২৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক তোরক হোসেন ও যুবলীগ নেতা জাকির হোসেনর আয়োজনে দোয়ায় উপস্থিত ছিলেন সবুজ, ওমর, অলক, তপু, নাহিদ, অপুসহ এরাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে দাশেরগাঁও দোয়া

বন্দরের মুছাপুর ইউনিয়নের দাশেরগাঁও মোড়ে ডা. আমিন হোসেন ও জাহাঙ্গীর মেম্বারের উদ্যোগে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ভিপি বাদল, নারায়ণগঞ্জ বারের সভাপতি এড. আনিসুর রহমান দিপু, থানা আওয়ামীলীগ নেতা এড. ইসহাক, বন্দর থানা আওয়ামীলীগের সাবেক সবাপতি মোঃ শফিউদ্দিন, এড. জসিম উদ্দিন, এড. আল আমিন, মোস্তফা মেম্বার, মোস্তফা ভ’ইয়া প্রমুখ। অনুষ্ঠানে অতিথিবৃন্দরা নিজ হাতে দুস্তদের মাঝে খিচুড়ি বিতরণ করেন।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে ধামগড়ে দোয়া

গতকাল মঙ্গলবার বিকেলে বন্দরের ধামগড় ৭ নং ওয়ার্ডের সাবেক মেম্বার আওয়ামীলীগ নেতা শাহআলমের উদ্যোগে ধামগড় আস্তানবাড়ি এলাকায় বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও খিচুড়ি বিতরণ করা হয়। শাহ আলম মেম্বারের সভাপতিত্বে দোয়ায় প্রধান অতিথি ছিলেন থানা আওয়ামীলীগ নেতা এড. ইসহাক। বিশেষ অতিথি ছিলেন নাসিক ২৬ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু, সেচ্ছাসেবকলীগ নেতা জহিরুল ইসরাম, ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগ নেতা সেকান্দর আলী, আঃ মতিন মেম্বার, মোঃ মোস্তফা, আনোয়ার হোসেন, হাজী মঞ্জু, আলম, আলীনূর, সালাউদ্দিনসহ শতাধিক নেতা-কর্মী। আলোচনা ও দোয়া শেষে খিচুড়ি বিতরণ করা হয়।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে উত্তরা সুপার মার্কেটে দোয়া

বন্দরের মদনপুরে উত্তরা সুপার মাকের্ট মালিক সমিতির উদ্যোগে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও নেওয়াজ বিতরণ করা হয়েছে। গতকাল বিকেলে মাকের্টর সামনে এ সভা অনুষ্ঠিত হয়। কবি বাতেন বাহারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এম এ রশিদ। বিশেষ অতিথি ছিলেন জেরা আওয়ামীলীগ নেতা আরজু রহমান ভ’ইয়া। হাবিবুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা আঃ রউফ, খলিল মেম্বার, সামসুল হক, হুমাূন কবির, নাজমুল হোসেন, আঃ হাই ভ’ইয়া, শুকউর আলী, সিদ্দিকুর রহমান, মিজানুর রহমান প্রমুখ।

বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে কদম শরীফ স্কুলে দোয়া

৪৬ নং কদম শরীফ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, মিলাদ মাহফিল, দোয়া ও নেওয়াজ বিতরণ করা হয়েছে। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি প্রবীন আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম সিরাজের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, শহীদুল্লাহ, প্রধান শিক্ষকা নূর আক্তার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষিকা নাজমা বেগম, উম্মে সালমা, শামীমা বেগম, সেলিনা বেগম, শারমীন আক্তার। ম্যানেজিং কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আফজাল হোসেন, রহিমা বেগম, ফরিদ উদ্দিন, আনোয়ার হোসেন, জসিম উদ্দিন, জাকিয়া আক্তার, সুমী বেগম ও সাদেকুল ইসলাম নিলু প্রমুখ। অতিথিরা মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে শিক্সার্থীদের মাঝে স্মৃতিচারণ করেন।

বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী পালন

গতকাল মঙ্গলবার যথাযোগ্য মর্যদায় বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যেগে বঙ্গবন্ধুর ৪২ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও আলোচনা সভা এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বন্দর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইনচার্জ ডা. মোঃ আব্দুল কাদেরের সভাপতিত্বে ও মাহবুব আলমের উপস্থাপনায় আলোচনা সভায় কমপ্লেক্সের সকল চিকিৎসক ও কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন। দুপুরে ´প্লেক্স মসজিদে বঙ্গবন্ধুর র্রহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। ###