বন্দরে পুলিশ পরিচয়ে গরুবাহী ট্রাক ছিনতাইয়ের অভিযোগ

23

নাসির উদ্দিন-বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জের বন্দরে পুলিশ পরিচয় দিয়ে গরুবাহী একটি ট্রাক ছিনতাইয়ের অভিযোগে মামলা হয়েছে। রোববার রাতে এই ঘটনা ঘটলেও সোমবার সন্ধ্যায় গরু মালিক তোফাজ্জল হোসেন মিয়া বাদী হয়ে বন্দর থানায় এ অভিযোগ দায়ের করেন তিনি। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ট্রাক চালক রফিক (৩৩)কে আটক করেছে। আটককৃত ট্রাক চালক রফিক কুমিল্লা জেলার নবীনগর থানার কোনাঘাটা এলাকার ইসমাইল মিয়ার ছেলে।

পুলিশ জানিয়েছে, বন্দর উপজেলার দেওয়ানবাগ এলাকার তোফাজ্জল হোসেন ফুলহর ইসলামিয়া মার্কেটের নিচ তলায় মাংসের ব্যবসা করে আসছে। গত রোববার ঢাকা গাবতলী হাট থেকে তোফাজ্জল হোসেন ৩টি মহিষ ও ৪টি গরু কিনেন। পরে রাত দেড়টায় মাংস ব্যবসায়ী তোফাজ্জল মিয়ার সহযোগি আহাম্মদ আলী ও আমির হোসেন একটি ট্রাকযোগে(ঢাকা মেট্রো ট-৮৮৮১) গরু ও মহিষ নিয়ে গাবতলী থেকে বন্দর উপজেলার মদনপুর এলাকার উদ্দেশ্যে রওনা হয়। রাত সাড়ে ৩টায় গরুবাহী ট্রাকটি বন্দর উপজেলার দি বারাকা হাসপাতালের ব্রীজের সামনে আসলে ওই সময় মাইক্রোবাস থাকা অজ্ঞাত ১০/১২ জন লোক নিজেদেরকে পুলিশ পরিচয় দিয়ে গাড়ী থামিয়ে কাগজপত্র দেখাতে বলে। গাড়ী চালক কাজপত্র দেখালে অন্যরা ওই সুযোগে ট্রাকে উঠে ট্রাক চালক ও মালিক পক্ষের দু’জনকে ট্রাক থেকে নামিয়ে মারধর করে ৩টি মোবাইল সেট, চেক বই, নগদ ২১’শ ৮৫ টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র এবং গরুবাহী ট্রাক ছিনিয়ে নিয়ে যায়। পরে ট্রাক চালকসহ ৩ জনকে জোরপূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে হাত পা ও চোখ বেধে ফেল এবং কমল পানিয় পান করিয়ে ডেমরা স্টাফ কোয়াটারের সামনে ফেলে রেখে পালিয়ে যায়।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবুল কালাম জানান, গরুবাহী ট্রাক ছিনতাইয়ের ঘটনায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জিজ্ঞাসাবাদের জন্য চালককে আটক করা হয়েছে। গরু ও ট্রাক উদ্ধারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।#