বন্দরের ২৪ ও ২৫ নং ওয়ার্ডে ছয় দিন ধরে পানি নেই

257

নাসির উদ্দিন-বন্দর প্রতিনিধি: নারায়ণগঞ্জে ওয়াসার পাম্প হাউজের বিদ্যুতের ট্রান্সফরমার বিকল হয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বন্দর উপজেলার ২৪ ও ২৫ নং ওয়ার্ডের তিনটি এলাকায় গত ৬ দিন ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে ওই এলাকাগুলোতে তীব্র বিশুদ্ধ পানির সংকট সৃষ্টি হয়েছে। দূর্ভোগের মুখে পড়েছে লক্ষণখোলা, চৌরাপাড়া ও দাসেরগাঁ এলাকায় কয়েক হাজার মানুষ। এদিকে পানি সরবরাহের দাবিতে বুধবার বন্দর উপজেলার সোমবারিয়া বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।
পানি সংকটের জন্য ওয়াসা ও পল্লী বিদ্যুতের অবহেলাকে দায়ী করে বক্তারা
বলেন, ৬ দিন আগে ট্রান্সফরমার বিকল হলেও মেরামতের কোন উদ্যোগ নেয়া হয়নি। ওয়াসার পানি সরবরাহ বন্ধ থাকায় লক্ষণখোলা, চৌরাপাড়া ও দাসেরগাঁ এলাকায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে। পানি জন্য এলাকাবাসীকে বিভিন্ন দিকে ছুটতে দেখা গেছে। অনেকে পুকুর বা অন্যকোন উৎস থেকে নোংরা আবর্জনাযুক্ত পানি সংগ্রহ করে পানসহ অন্যান্য কাজে ব্যবহার করছেন। পাম্পটি চালু করার দাবি জানান এলাকাবাসী। পানি সংকট নিরসনে দ্রুত কার্যকর পদক্ষেপ নিতে ওয়াসার প্রতি অনুরোধ জানান তারা।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, শাহজালাল মেম্বার, আক্তার হোসেন, হুমায়ুন কবির, আলতাফ হোসেন, শামীম সরদার, ডালিম সরদার প্রমুখ।
দাসেরগাঁ পাম্পের অপারেটর সাইদুর রহমান জানান, গত শনিবার হঠাৎ করে পাম্পের বিদ্যুতের ট্রান্সফরমার(পিটি) বিকল হয়ে যায়। এর ফলে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। পিটি বিকল
হওয়ার বিষয়টি পল্ল¬ী বিদ্যূৎ কর্র্তৃপক্ষকে জানানো হলেও তা সংস্কার বা নতুন পিটি
স্থাপনের উদ্যোগ নেয়া হয়নি।
বন্দর উপজেলা পল্লী বিদ্যুত অফিসের উপ-মহাব্যবস্থাপক মো: জাকির হোসেন জানান, গত তিন তারিখে সকালে ট্রান্সফরমারটি(পিটি) নষ্ট হয়েছে। ওইটা ওয়াসার নিজস্ব ট্রান্সফরমার। আমি ওয়াসাকে ওই দিনই চিঠি দিয়েছে, আপনারা (ওয়াসা) ট্রান্সফরমার সরবরাহ করতে হবে। আপনারা সরবরাহ করলে আমরা লাগিয়ে দেব। কিন্তু তারাই (ওয়াসা) ট্রান্সফরমার (পিটি) সরবরাহে দেরী করেছে। আমি যত দূর জেনেছি, ওয়াসা ট্রান্সফরমার কিনেছে, সেটি পরীক্ষা করা হয়ে গেছে। আমরা আশা করছি আজ বুধবার ট্রান্সফরমারটি লাগানো সম্ভব হবে। ওই দিনই পানি সরবরাহ করা সম্ভব হবে। #