বিদ্যুৎ গ্রাহকদের কাছে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদে ডিপিডিসি’র বিরুদ্ধে প্রতিবাদ সভা

180

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকমঃ লোড বৃদ্ধির নামে বিদ্যুৎ গ্রাহকদের কাছে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে ডিপিডিসি বিদ্যুৎ গ্রাহক স্বার্থ রক্ষা পরিষদের উদ্যোগে প্রতিবাদ সভা হয়েছে। গ্রাহকের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায় বন্ধ না হলে আগামী ১৩ নভেম্বর রোববার সকাল ১০টায় ডিপিডিসি শ্যামপুর কার্যালয় ঘেরাওয়ের কর্মসূচি ঘেষনা করেন তারা।
বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের পাগলা দক্ষিন রসুলপুর রোজ কিন্ডার গার্টেন স্কুল মাঠে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন কুতুবপুর ১৪ পঞ্চায়েত এর কেন্দ্রিয় কমিটির সিনিয়র সহ-সভাপতি হাফিজ উদ্দিন হাওলাদার। বক্তব্য রাখেন ভাড়াটিয়া পরিষদের সভাপতি বাহারানে সুলতান বাহার, ডিপিডিসি বিদ্যুৎ গ্রাহক স্বার্থ রক্ষা পরিষদ এর আহ্বায়ক এস.এম. কাদির, দক্ষিন রসূলপুর পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক আজহার, পাগলা পূর্ব পাড়া ইসলামিয়া বাজার পঞ্চায়েত কমিটির সাধারণ সম্পাদক মোক্তার হোসেন দিদার, ডিপিডিসি বিদ্যুৎ গ্রাহক স্বার্থ রক্ষা পরিষদ এর নেতা গাজী মোঃ ইব্রাহীম, বাবুল চৌধুরী, ডিএম হাসান হাবীব, নূরুল ইসলাম, ওহাব মাস্টার, আসাদুজ্জামানসহ কুতুবপুর নাগরিক কমিটির বিভিন্ন পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ।

ডিপিডিসি বিদ্যুৎ গ্রাহক স্বার্থ রক্ষা পরিষদ এর আহ্বায়ক এস.এম. কাদিরব বলেন, গত সেপ্টেম্বর’ ১৬ মাসের বিদ্যুত বিলের সাথে প্রত্যেক গ্রাহককে ডিপিডিসি ইচ্ছেমত দ্বিগুন বিল নির্ধারণ করে এবং ৩০ অক্টোবর এর মধ্যে ডিপিডিসি কর্তৃপক্ষ ওয়ান ব্যাংক, শ্যামপুর শাখায় টাকা জমা দিতে নির্দেশ দেয়। যেমন একটি মিটারের বিল সেপ্টেম্বর’১৬ তে ২২৫০ টাকা আসে ওই মিটারের বিলের সাথে লোড হিসাবে ২২শ’৫০ টাকা করে অতিরিক্ত ধরে। পালাক্রমে যার যতটাকা সেপ্টেম্বর’১৬ বিল এসেছে তাকে তত টাকা পরিশোধ করতে নির্দেশ দেন ডিপিডিসি কর্তৃপক্ষ। আমাদের প্রশ্ন এর আগে কখনও গ্রাহকদের এ বিষয়ে অবগত করা হয় নাই। হঠাৎ এই ধরনের বিলের কাগজ দেখে গ্রাহকরা হতবাক। এই বিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে লিখিতভাবে অবগত করা হয়েছে। শ্যামপুরের নির্বাহী প্রকৌশলী রাকিবুল হাসানের সাথে কথা বলতে গেলে তিনি গ্রাহকদের কোন সদুত্তর দিতে পারেন নি। এমনকি এ বিষয়ে সরকারী নির্দেশের কোন কাগজপত্রাদি গ্রাহকদের দেখানে পারেনি।
আগামী ১৩ নভেম্বর রোববার সকাল ১০টায় ডিপিডিসি শ্যামপুর কার্যালয় ঘেরাও কর্মসূচী সফল করার জন্য এলাকার সকল বিদ্যুৎ গ্রাহকসহ সচেতন নাগরিকের প্রতি আহ্বান জানান তারা। #