তিন মাসের বকেয়ার দাবীতে কটন পাওয়ার এক্সেল নীট লিঃ এর শ্রমিক বিক্ষোভ

148

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: নারায়ণগঞ্জ সদর উপজেলার গাবতলী টাগারপাড়ে অবস্থিত কটন পাওয়ার এক্সেল নীট লিঃ এর শ্রমিকরা অক্টোবর-নভেম্বর-ডিসেম্বর এই তিন মাসের বেতন পরিশোধের দাবীতে প্রতিষ্ঠানের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। মঙ্গলবার দুপুর একটায় এ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
কটন পাওয়ার গার্মেন্ট এর শ্রমিক উর্মির সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, সহ-সভাপতি ও গাবতলী পুলিশ লাইন শাখার সভাপতি সাইফুল ইসলাম শরীফ, সাধারণ সম্পাদক হাসনাত কবীর ও কারখানার শ্রমিক সালেহা।

বক্তারা বলেন, কটন পাওয়ার এক্সেল নীট লিঃ শ্রমিকদের তিন মাসের বেতন পাওনা। শ্রমিকরা বেতন চাইলে মালিক কর্তৃপক্ষ শ্রমিকদের গালিগালাজ করে ও ভয়ভীতি দেখায়। এই ফ্যাক্টরীর ৯০ ভাগ শ্রমিকই নারী। বাসা ভাড়া, দোকানের পাওনা পরিশোধ করতে না পারায় বাড়ীওয়ালা ও দোকানদারদের হাতে লাঞ্ছিত হতে হচ্ছে তাদের। শ্রমিকেরা অনাহারে অর্ধাহারে দিনযাপন করছে।
তারা বলেন, মালিক চক্রান্ত করছে নতুন শ্রমিক দিয়ে কাজ চালানোর। এ অবস্থায় যদি শ্রমিকের বেতন পরিশোধ না হয় তবে এ আন্দোলন পুলিশ লাইন টাগারপাড়ের অন্যান্য ফ্যাক্টরীতে বিক্ষোভে ছড়িয়ে পড়বে। শ্রমিকরা ইতিমধ্যে লিখিতভাবে বিকেএমইএ, কলকারখানা পরিদর্শন অফিস ও শিল্প পুলিশকে তাদের সংকটের কথা জানিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কেউ সংকট নিরসনে এগিয়ে আসেনি।
বক্তারা অবিলম্বে তিন মাসের বকেয়া বেতন পরিশোধের জন্য বিভিন্ন সরকারী সংস্থা ও বিকেএমইএকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানান।#