গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবিতে পাগলায়-বাসদের মিছিল ও সমাবেশ

173

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও বিদ্যুতের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে সোমবার সন্ধ্যা সাতটায় দক্ষিন রসুলপুর ভাঙ্গাপুল, জসিম মার্কেট, বাগান বাড়ী রোডসহ বিভিন্ন এলাকায় পথসভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাসদ পাগলা আঞ্চলিক শাখার সমন্বয় এস.এম. কাদির। বক্তব্য রাখেন স্থানীয় বাসদ নেতা গোলাম রাব্বানী, মোস্তফা, আয়নাল হক, হারুন অর রশীদ আবুল কালাম, নীলু, জুয়েল প্রমুখ।
নেতৃবৃন্দ বলেন- দুই দফায় গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত সম্পূর্ণ অযৌক্তিক ও অন্যায়। কারণ গ্যাস খাত লাভজনক খাত। প্রতিটি গ্যাস কোম্পানী লাভজনক অবস্থায় রয়েছে। গত ২০১৫-১৬ অর্থ বছরে গ্যাস বিক্রি বাবদ কোম্পানীগুলো আয় করেছে ১৬ হাজার ৬২৬ কোটি টাকা। গ্যাসের উন্নয়ন তহবিলে ২৫ হাজার কোটি টাকা অলস পড়ে থাকলেও এ নিয়ে সরকারের কোন পদক্ষেপ নেই। সবচেয়ে বেশি দাম বেড়েছে আবাসিক ও বাণিজ্যিক গ্রাহক পর্যায়ে। বানিজ্যিক গ্রাহকদের ক্ষেত্রে দাম প্রায় ৫০ শতাংশ পর্যন্ত বাড়ানো হয়েছে। গ্যাসের দাম বাড়ানোর ফলে মুদ্রাস্ফীতি বাড়বে, জিনিস পত্রের দাম বাড়বে। ইতিমধ্যে বিদ্যুৎ দাম বাড়ানোর কথা ও বলেছেন। ফলে এটা জনগনের উপর মরার উপর খাড়ার ঘাঁ এর সামিল। এমননিতে বহু বাসা-বাড়ী ও কারখানায় নিরবিচ্ছিন্ন গ্যাস সববরাহ পাচ্ছে না। ফলে গ্যাসের দাম বৃদ্ধি তাদের দূর্ভোগ আরো বাড়াবে। সরকারের চলমান সীমাহীন দুর্নীতি, লুটপাট ও ভূলনীতির দায় জনগনের কাঁধে চাপানোর জন্যই এই মূল্য বৃদ্ধি।

বক্তারা গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার জন্য জনগনের প্রতি উদাত্ত আহবান জানান এবং আগামী ২৮ ফেব্রুয়ারী ঢাকা মহানগরীতে বাসদ-সিপিবির ডাকা অর্ধদিবস হরতাল সফল করার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।#