পুলিশের বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগ ॥ তিন পুলিশকে গণপিটুনী , হামলায় আহত ১০

328

আড়াইহাজার প্রতিনিধি: আড়াইহাজারে পুলিশের বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগে স্থানীয় লোকজন এক এএসআই সহ তিন পুলিশ সদস্যকে আটক করে গণপিটুনী দিয়ে আটক করে রাখে। পরে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ গিয়ে আটক পুলিশ সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে। ঐ সময় পুলিশের এলোপাথারী হামলায় অন্তত ১০ পথচারী আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে ২জনকে গ্রেফতার করেছে।
স্থানীয় সূত্রে জানাগেছে,গত ২২ মার্চ মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার আড়াইহাজার পৌরসভাধিন মুকুন্দী এলাকায় ৪ ব্যক্তি একটি কালো ট্যাক্সিযোগে এসে স্থানীয় মাদক ব্যবসায়ী আবু মিয়ার কাছে একটি কালো ব্যাগ দিয়ে তার কাছ থেকে টাকা নিয়ে যাওয়ার সময় এলাকার লোকজন তাদের ধাওয়া দেয়। ঐ সময় আবু সহ দুই জন পালিয়ে গেলেও এলাকাবাসী তিনজনকে ধরে গণপিটুনী দিয়ে স্থানীয় মুদি ব্যবসায়ী মোমেনের দোকানে আটক করে রাখে। পরে আটককৃতরা জানায় তারা আড়াইহাজার থানা পুলিশের লোক। এ খবর পেয়ে আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেনের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য গিয়ে স্থানীয় লোকজনদের উপর এলোপাথারী লাঠিচার্জ করে আহত ও আটককৃত পুলিশ সদস্যদের উদ্ধার করে নিয়ে আসে। পরে গণপিটুনীতে আহত পুলিশ সদস্য এএসআই সালাহউদ্দিন(৩৫),কনষ্টেবল আরিফ(২৮) ও রতন মিয়া(৩৮)কে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে। পুলিশের লাঠিচার্জে পথচারীসহ অন্তত ১০ ব্যক্তি আহত হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় লোকজনদের সাথে কথা বলে জানাগেছে,গনপিটুনী দেওয়া আটককৃত পুলিশের এএসআই সালাহউদ্দিন প্রায়ই আড়াইহাজারের মাদক বিক্রেতা আলামিন,আরিফ ও রিপনকে সাথে নিয়ে এলাকার মাদক বিক্রেতা আবুর বাড়িতে আসা যাওয়া ছিল।
পুলিশ ঘটনার পর মুকুন্দী এলাকায় অভিযান চালিয়ে দ্বীল মোহাম্মদ(৩০) ও রমজান(২৫)কে আটক করেছে। আটককৃক দ্বীল মোহাম্মদ নরসিংদী সদর থানার দস্তরী এলাকার রমিজউদ্দিনের ছেলে এবং রমজান উপজেলার মজ্জাকান্দা এলাকার রফিজউদ্দিনের ছেলে বলে পুলিশ জানায়।
তবে আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন পুলিশের বিরুদ্ধে মাদক বিক্রির অভিযোগ অস্বীকার করে জানান,পুলিশ সিভিল পোষাকে মুকুন্দী এলাকার মাদক বিক্রেতা আবুকে আটক করতে গেলে তার সহযোগীরা পুলিশের উপর হামলা চালায়।
পুলিশের উপর হামলার অভিযোগে রাতেই এএসআই সালাহউদ্দিন বাদী হয়ে ১৪/১৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৫০/৬০ জনের বিরুদ্ধে পুলিশ এসাল্ট মামলা দায়ের করা হয়েছে বলে থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক আজাদ হোসেন জানান। ###