ডেঙ্গুরকান্দী আশ্রয়ন-২ প্রকল্পে উপকার ভোগীদের মধ্যে সরকার নির্মিত বাড়ি হস্তান্তর

128

আড়াইহাজার প্রতিনিধি:আড়াইহাজারে মেঘনা নদী বেষ্টিত কালাপাহাড়িয়া ইউনিয়নের ডেঙ্গুরকান্দী আশ্রয়ন-২ প্রকল্পে উপকার ভোগীদের পুনর্বাসন উপলক্ষে ভ’মিহীন ঘরবাড়ি হারা ১০০ পরিবারকে সরকার নির্মিত বাড়ি হস্তান্তর করা হয়।
এ উপলক্ষে গতকাল ১৫ ফেব্রুয়ারী বুধবার দুপুরে ডেঙ্গুরকান্দী আশ্রয়ন-২ প্রকল্পে এলাকায় নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু,জেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আকরামুল কবির,জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সালাহউদ্দিন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামাল হোসেন,সোনারগা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনুল ইসলাম,সহকারী কমিশনার(ভ’মি) এ এফএম ফিরোজ মাহমুদ,মুন্সিগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার নাজমা আশরাফী,আড়াইহাজার থানার ওসি শাখাওয়াত হোসেন,কালাপাহাড়িয়া ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন,সাবেক ভিপি মোজাম্মেল হক জুয়েল।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রকল্পের আওতায় বাংলাদেশ সেনাবাহিনীর ৪৩ স্বতন্ত্র ফিল্ড কোম্পানী ইঞ্জিনিয়ার্স,ঢাকা সেনানিবাস ২০১৫ সালে মেঘনা ভাঙ্গনে বাড়িঘর হারা অসহায় ১০০ পরিবারের জন্য টিনসেট আধাপাকা দালান ২০টি সেট নির্মান করে। প্রতিটি সেটে ৫টি পরিবারের জন্য থাকার ঘর,রান্না ঘর,টয়লেট,বিশুদ্ধ খাবার পানির ব্যবস্থা,সামাজিক ও বিনোদন অনুষ্ঠানের জন্য কমিউিনিটি সেন্টারের সুবিধা রয়েছে।
অনুষ্ঠানে ৪৬টি পরিবারের মধ্যে তাদের জায়গার দলিল,থাকার ঘর, ৩০কেজি চাল ও শাড়ি-লুঙ্গি প্রদান করা হয়েছে। বাকী ৫৪টি পরিবারকে আগামী সপ্তাহে দলিল ও ঘর বুঝিয়ে দেওয়া হবে। ##