জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অংশ নেওয়ার শেষ সময় ২৮ সেপ্টেম্বর

727

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম: তানভীর মুহাম্মদ ত্বকী’র ২১তম জন্মদিন উপলক্ষ্যে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা ’১৬। প্রতিযোগিতায় বিজয়ীদের প্রথম দশজনকে সার্টিফিকেট ও ক্রেস্ট প্রদান করা হবে। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীকে বিশেষ ক্রেস্ট ও সার্টিফিকেট এবং প্রথম স্থান অধিকারীকে ‘ত্বকী পদক’ ২০১৬ প্রদান করা হবে। প্রতিযেগিতায় বিজয়ী প্রথম দশটি রচনা ও চিত্রকর্ম নিয়ে আকর্ষণীয় স্মারক প্রকাশিত হবে।

রচনা প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হবে। ৫ম থেকে ৭ম শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগ, ৮ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগ এবং এইচএসসি ও স্নাতক শ্রেণি ‘গ’ বিভাগ। রচনায় ‘ক’ বিভাগের বিষয় ‘আমার স্বপ্ন’ (২০০ শব্দের মধ্যে), ‘খ’ বিভাগের বিষয় ‘সুন্দরবন’ (৫০০ শব্দের মধ্যে), ‘গ’ বিভাগের বিষয় ‘কিশোর কবি ত্বকী হত্যা ও রাষ্ট্রের দায়’ (১০০০ শব্দের মধ্যে)।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা তিনটি বিভাগে অনুষ্ঠিত হবে। শিশু থেকে ৩য় শ্রেণি পর্যন্ত ‘ক’ বিভাগ, ৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি পর্যন্ত ‘খ’ বিভাগ এবং ৭ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ বিভাগ। চিত্রাঙ্কনে ‘ক’ বিভাগের বিষয় উন্মুক্ত, ‘খ’ বিভাগের বিষয় ‘প্রকৃতি’, ‘গ’ বিভাগের বিষয় ‘আজকের বাংলাদেশ’।
চিত্রাঙ্কনের মাধ্যম উন্মুক্ত। কার্টিজ পেপারের চার ভাগের এক ভাগ (১০ ঢ ১৫ ইঞ্চি) আকারের কাগজে ছবি আঁকতে হবে।
রচনা ও চিত্রকর্ম ডাকযোগে পাঠাবার শেষ সময় ২৮ সেপ্টেম্বর ২০১৬। স্পষ্ট অক্ষরে খামের উপরে নাম, ঠিকানা, শ্রেণি এবং ফোন নাম্বার লিখে এর সাথে ১কপি পাসপোর্ট সাইজের ছবি সংযুক্ত করে পাঠাতে হবে।
লেখা ও চিত্রকর্ম পাঠাবার ঠিকানা ঃ জাতীয় ত্বকী চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা’১৬, সন্ত্রস নির্মূল ত্বকী মঞ্চ, ২৭,এস.কে রোড, নারায়ণগঞ্জ। ০১৮১৩৫৩৫১৫৫, ব-সধরষ : ঃধয়র০৬০৩২০১৩@ুধযড়ড়.পড়স । ###